লুক পরিবর্তন করে নতুন রূপে আসছে ফেসবুক।

    খুব তাড়াতাড়ি সম্পূর্ণ নতুন রূপ নিয়ে আসতে চলেছে ফেসবুক।সম্প্রতি বিভিন্ন তথ্য চুরির অভিযোগ উঠেছে ফেসবুকের উপর,তাই কম্পানি এর রূপের আমূল পরিবর্তন ঘটিয়ে গ্রাহকদের মন ফিরে পেতে চাইছে।
    গত মঙ্গলবার দিন ফেসবুক এর ফাউন্ডার মার্ক জুকারবার্গ এর নতুন ডিজাইন সকলের সামনে এনেছে।এবং এই নতুন ডিজাইনের মধ্যে ফেসবুকের আইকনিক নীল রংয়ের বার বাদ গেছে।এছাড়াও নতুন ডিজাইন এ ফেসবুকের নিউজফিড অপশনটির গুরুত্ব কমানো হয়েছে।
    কোম্পানির মেসেজিং অ্যাপ এর ডিজাইনেও পরিবর্তন আনা হয়েছে।ফেসবুকের নতুন ডিজাইনের ছবি সহ স্টোরিলাইনের সব থেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।এছাড়াও অপরিচিত মানুষের সঙ্গে কথা বলার জন্য আনা হয়েছে একটি নতুন ফিচার।এবং ফেসবুক ডেটিং টুলস ও অ্যাড করা হচ্ছে।ফেসবুকের এই নতুন ফিচারস গুলি ঘোষণা করায় এই কোম্পানির লগ্নিকারি রা সন্তোষ প্রকাশ করেছেন।যদিও ফেসবুকের স্টক এর দাম কমে দাঁড়িয়েছে 0.7 শতাংশ।

    মার্ক জুকারবাগ এর কথায় প্রাইভেট মেসেজ ও ছোট সময় থাকা স্টরি ও ছোট ছোট গ্রুপ ভবিষ্যতে যোগাযোগের ক্ষেত্রে নতুন দিশা দেখাবে।এবং ফেসবুক চ্যাট আরো সুরক্ষিত করতে ভবিষ্যতে এর সঙ্গে এনক্রিপশন যোগ করার সিদ্ধান্ত নিয়েছে।খুব তাড়াতাড়ি উইন্ডোজ ও ম্যাক সিস্টেমের জন্য নতুন মেসেঞ্জার অ্যাপ আনার সিদ্ধান্ত নিয়েছে।
    গত বছর ফেসবুক 56 বিলিয়ান মার্কিন ডলার ইনকাম করেছিল।এর মধ্যে বেশির ভাগটাই এসেছিল কোম্পানির বিজ্ঞাপন দেখানোর ফিচারস থেকে।তবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের নতুন কোন গ্রাহক ফেসবুক আর ইউজ করছে না।এবং সেই কারণেই ফেসবুক নিজের ইনকাম বাড়ানোর স্বার্থে ফেসবুকে ঢেলে সাজানোর পথ অবলম্বন করছে।
    [যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *