এই ভয়াবহ দুর্ঘটনার জন্য দায়ী কি অমৃতসরের চালক?

    সদ্য ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনার কথা কমবেশি সবার মুখে মুখে।কিন্তু এত বড় দুর্ঘটনার প্রকৃত দায় কার?সত্যিই কি এর জন্য অমৃতসরে ট্রেনের চালকই দায়ী?
    সরকারি মতে এই দুর্ঘটনায় প্রাণ গেছে ৬১ জন মানুষের,এবং গুরুতর জখম অবস্থায় চিকিৎসা চলছে প্রায় দেড়শ(১৫০) জনের মতো।সকলের অভিযোগ চালক এর দিকে, আবার পাল্টা অভিযোগ ও চলছে।এমত অবস্থায় চালকের নিজের স্বীকারোক্তি তিনি নির্দোষ।
    এক সর্বভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী দুর্ঘটনার পর লুদিয়ানা স্টেশনে চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।তিনি সেখানে তার স্বীকারোক্তিতে পরিষ্কার জানান তাকে অল ক্লিয়ার সিগন্যাল দেওয়া হয় তিনি সবুজসংকেত পেয়ে অনুমান করতে পারেনি সামনে অত মানুষের ভিড় আছে।
    এক্ষেত্রে চালকের যুক্তি মানলে এই ঘটনার জন্য দায় বর্তায় লাইনম্যানের উপর।রেল সূত্রে খবর জোড়া ফটক অঞ্চলে লাইনম্যানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।অন্যদিকে দিল্লির এলাদি কেরা বলছে এত বড় দশেরা আয়োজন এর কথা রাজ্য পুলিশ তাদের জানায়নি এবং এত মানুষের সুরক্ষার ব্যবস্থা ও তারা করেনি।ইতিমধ্যে পাঞ্জাব সরকার মৃতদের পরিবারকে 5 লক্ষ টাকা আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসার সমস্ত দায়ভার নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।
    রেল প্রতিমন্ত্রী মনোজ সিংহ ঘটনার দিন রাতেই ঘটনাস্থলে গিয়ে পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন।এবং যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালানোর জন্য নির্দেশ দিয়েছেন।রেলমন্ত্রী পীযূষ গয়াল সমস্ত বিদেশী সফর বাতিল করে দেশে ফিরে এসেছে।
    [যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *