Elections 2019: দুই থেকে বেড়ে দু-অঙ্কের আসন পেতে পারে বিজেপি: পোল অফ পোলস

লাগাতার প্রচার চালিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়,তবে তারপরেও লোকসভা নির্বাচনে এ রাজ্যে বিজেপি একজনেরও বেশী আসনে জিততে পারে বলে পূর্বাভাস পোল অফ পোলসের (Poll Of Polls)। পোল অফ পোলসের(Poll Of Polls) অনুমান, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল পেতে পারে ২৪ আসন, কংগ্রেস এবং বিজেপি দুটি করে আসন পেতে পারে।  ২০১৪ লোকসভা নির্বাচনে বাংলায় দুটি আসন পেয়েছিল বিজেপি। তারপর থেকেই রাজ্যে তৃণমূলের দুর্গে প্রবেশের চেষ্টা চালিয়েছে বিজেপি। লোকসভা ভোটে এ রাজ্যে প্রচার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ। রাজ্যে সাত দফার ভোটগ্রহণের প্রতিটি দফায় সংঘর্ষের খবর এসেছে বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) বলেন, “আমি এক্সিট পোলের গল্প আমি বিশ্বাস করি না”।

মুখ্যমন্ত্রী(Mamata Banerjee) পোস্ট করেন, “গেমপ্ল্যান হল এই সমস্ত গল্পের মাধ্যমে প্রভাবিত করা বা হাজার হাজার ইভিএম সরিয়ে দেওয়া। বিরোধীদের আমি একজোট থাকতে বলব, শক্ত এবং দৃঢ়ভাবে।আমরা এই যুদ্ধ একসঙ্গে লড়ব”। গত কয়েকবছর ধরে “জয় শ্রীরাম” স্লোগান এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের শোভাযাত্রা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে লাগাতার সংঘাত চালিয়েছে বিজেপি। পোল অফ পোলস যদি সঠিক হয়, ২০২১ বিধানসভা নির্বাচনে ভাল প্রচার পাবে বিজেপি।মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) কাছে সেটা হবে একার লড়াই। এ রাজ্যে প্রায় সামান্যই প্রভাব রয়েছে বাম ও কংগ্রেসের।

মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলেছেন নিন্দুকেরা। পাশাপাশি বিভিন্ন অনৈতিক কাজের ওপর দলের মধ্যেই তাঁর নিয়ন্ত্রণ নেই বলেও মত একাংশের।


[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *