মেয়েদের ২১ বছর হলেই পাবে ২১ লক্ষ টাকা ভারত সরকারের নতুন যোজনা।

ভারতবাসীর জন্য কেন্দ্রীয় সরকার নিয়ে এলো এক চমকপ্রদ যোজনা।এবার থেকে ২১ বছর হলেই মেয়েরা পেয়ে যাবে 21 লক্ষ টাকা।কেন্দ্রীয় সরকারের এই নতুন প্রকল্পের নাম সুকন্যা সমৃদ্ধি যোজনা।বর্তমানে টাকা মানুষের কাছে একটি নিত্য প্রয়োজনীয় অপরিহার্য জিনিস।এবং প্রতিটি পরিবারের কন্যা সন্তানের ভবিষ্যৎ গড়তে টাকার প্রয়োজনীয়তা আবশ্যিক।সে ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার এই সুকন্যা সমৃদ্ধি যোজনা ফলে লাভবান হবে প্রচুর নিম্নবর্তী ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ।

এই কেন্দ্রীয় সরকারের যোজনার ফলে আপনারা আপনাদের কন্যা সন্তানদের তৈরি করতে পারবেন এক উজ্জ্বল ভবিষ্যৎ।আপনার কন্যা সন্তান থাকলে আপনিও আসতে পারবেন এই যোজনার আওতায়।

যে কোন ব্যাংকে আপনি টাকা রাখলে তা থেকে আপনি সুদ পান খুবই সামান্য।কিন্তু এই প্রকল্পের আওতায় এলে আপনি ৮.৫ শতাংশ সুদের হার পাবেন।

আপনার বাড়িতে কোন শিশু কন্যা জন্মালেই আপনি এই যোজনার আওতায় আসতে পারবেন।তাছাড়া যদি কোন সন্তান দত্তক নেন তাহলেও এই যোজনার আওতায় আসতে পারবে।আপনি যদি মাসিক ৩০০০ টাকা করে এই যোজনায় রাখেন তাহলে আপনার কন্যা সন্তানের ২১ বছর হলেই আপনি পেয়ে যাবেন ২১ লক্ষ টাকা।অর্থাৎ টাকা দিতে হবে ১৫ বছর কিন্তু কন্যার বয়স ২১ বছর পুরনো হলেই তবেই এই টাকা পাওয়া যাবে।

মাসিক 3000 টাকা করে জমা দিলে বাৎসরিক আপনার জমছে ৩৬০০০ টাকা এবং এইভাবে আপনি ১৫ বছর দিলে আপনার মোট সঞ্চিত অর্থ হল ৫.৪০ লাখ টাকা।কিন্তু সেখানে আপনি পাচ্ছেন ২১ লক্ষ টাকা।

তবে এই যোজনার আওতায় আসতে গেলে আপনাকে কিছু শর্তাবলী মানতে হবে।যেমন……

১.এই অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই শিশু কন্যা জন্মের সার্টিফিকেট নিয়ে যেতে হবে।

২.শিশু কন্যার।১০ বছর বয়স অবধি এই যোজনার আওতায় আসতে পারবেন।

৩.শিশু কন্যার বয়স ১৮ বছর হলে ৫০% টাকা তোলা যাবে।

৪.কন্যার বয়স ২১ বছর হওয়ার পর টাকা যদি না তোলেন গচ্ছিত অর্থের কোন ওষুধ পাবেন না।

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

ভারতীয় সেনাবাহিনীর হাতে আসতে চলেছে উন্নত মানের রাইফেল AK203।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *