জিওর ১০০ টাকায় “সিক্স ইন ওয়ান “পরিষেবা।

    বর্তমানে মোবাইল ফোন মানেই ইন্টারনেট।আর ইন্টারনেট যুক্ত মোবাইল মানেই রেডিও, মিউজি্ প্লেয়ার ,টিভি ক্যামেরা ও ইন্টারনেট, এই ফাইভ ইন ওয়ান পরিষেবা।কিন্তু রিলায়েন্স জিও এর সঙ্গে যুক্ত করতে চলেছে আরও একটি পরিষেবা,সেটি হলো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তাও আবার মাত্র ১০০ টাকায়।
    জিওর কর্ণধার এই ধরনের পরিষেবা দেশে গ্রামেগঞ্জে পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর।ইন্ডিয়ান মোবাইল কংগ্রেসের এক অনুষ্ঠানে তিনি ঘোষণা করেন এই ষষ্ঠ পরিষেবার কথা। এবং এই পরিষেবা চালু হলে ভারতকে একেবারে বদলে দেবে তা আর বলার অপেক্ষা থাকে না ।আবার এসব পাওয়া যাবে মাত্র ১০০ টাকায়।
    ২০২০সালের মধ্যে দেশের সমস্ত ফোন ফোরজি হয়ে যাবে এবং তার সাথে সাথে ফাইভ-জি এর পথ ও প্রস্তুত হবে।
    আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ই-মোবাইলে এলে স্মার্টফোনগুলোতে নানা রকমের সুবিধা পাওয়া যাবে যেমন, যে কোন ভাষার লেখার উপর ফোন ক্যামেরা ধরলে তা অনুবাদ হয়ে যাবে আপনার পছন্দের ভাষায়।মোবাইল ফোনে কোন ছবি তুললে তা নিজে থেকে চিনে নেবে ফোন। এবং ফোন থেকে নির্দেশ দিয়ে ঘরের এসি, ফ্রি্ টিভি ও অন্যান্য ইলেকট্রনিক জিনিস অন অফ করা যাবে।
    এই প্রযুক্তি চালু হলে ফোনের কর্মক্ষমতা ৪০% শতাংশ থেকে বেড়ে ৭০% দাঁড়াবে।জিও গিগা ফাইবার মূলত ব্রডব্যান্ড পরিষেবা হলেও তা থেকে মোবাইলে ফোরজি ও ফাইভ-জি পরিষেবা পাওয়া যাবে বলে ঘোষণা করেন জিওর কর্ণধার মুকেশ আম্বানি।

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *