চুম্বনের ভিন্ন উপকারিতা।

    The benefits of kissing
    ভালোবাসা ব্যক্ত করার একটি পন্থা চুম্বন।আর চুম্বন শরীরের জন্য ভালো এ কথা জানা যায় বোল্ডস্কাই নামক একটি ওয়েবসাইটের প্রতিবেদন থেকে।তবে দেখে নেওয়া যাক চুম্বনের ফলে উপকারিতা গুলি কি কি।
    ব্যথা নিরাময়ে চুমুঃ-সারাদিন কর্মব্যস্ততার কারণে শরীরে আসে ক্লান্তি,আর সেই ক্লান্তি থেকে শুরু হয় সারা শরীরে ব্যথা।আমরা এই ব্যথা নিরাময়ের জন্য বিভিন্ন ধরনের ঔষধ সেবন করে থাকি।একদল বৈজ্ঞানিক বলছে আর দরকার নেই কোন ঔষধ এর,প্রিয়জনের চুম্বনেই হবে এই ব্যথার নিরাময়।যখন কেউ ঠোঁটে চুম্বন করে তখন শরীর থেকে যেসব রাসায়নিক নিঃসৃত হয় তা ঐ শারীরিক ব্যথা নিরাময় এর ক্ষেত্রে অনবদ্য।
    ওজন কমাতে চুমুঃ-গবেষণায় দেখা গেছে প্রিয়জনের চুমু খাওয়াতে সবচেয়ে বেশি এবং দ্রুত ক্যালোরি ক্ষয় হয়।চুমু খাওয়ার মত এক মিনিটের মধ্যে দেহ থেকে ক্যালোরি ক্ষয় শুরু হয় সুতরাং ওজন কমাতে চুমু অনবদ্য।
    হৃদপিণ্ড সুস্থ রাখেঃ-গবেষণায় দেখা গেছে প্রিয় জন বা কাছে মানুষের চুম্মন বাড়ায় হৃদপিন্ডের ক্ষমতা।নিয়মিত প্রিয় জনের চুমুর কারণে রক্ত সঞ্চালন স্বাভাবিক থাকে এবং ফলে হৃদপিণ্ড ভালো থাকে।
    শক্ত করে মুখের পেশীঃ-কাছের মানুষের সম্মানের শুধু মন ভালো হয় না,চোয়াল ও সুগঠিত হয়।গবেষণায় উঠে এসেছে চুম্বন খাওয়ার সময় প্রায় মুখের ত্রিশটিরও বেশি পেশী কাজ করে।তার ফলে মুখ মসৃণ হয়।
    এলার্জি থেকে মুক্তিঃ-জাপানের একটি সংস্থা গবেষণা করে দেখেছে ঠোঁটে নিয়মিত চুম্বনের ফলে শ্বাসতন্ত্র এলার্জি মুক্ত থাকে।শ্বাসনালীতে এলার্জি বাড়াতে হিস্টামিন নামক একটি জৈব পদার্থ কাজ করে।চুম্বনের ফলে এর পরিমাণ কমে যায়।
    [যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *