পাকিস্তানের ধ্বংস নিজের আঁতুড়ঘরেই।

    এখনো পর্যন্ত মোদি সরকারের সব থেকে বড় সিদ্ধান্ত তাও আবার ভারতীয় সেনাবাহিনীকে আরো শক্তিশালী বানানো দরুন রাশিয়ার সঙ্গে ভারতের মিসাইল চুক্তি।সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৯ এ এই চুক্তি স্বাক্ষরিত হবে।এবং এই চুক্তি পৃথিবীর বুকে এক নতুন ইতিহাস গড়বে।
    এই চুক্তি অনুযায়ী ভারত রাশিয়া থেকে “S-400” নামক মিসাইল সিস্টেম কিনছে যার আনুমানিক মূল্য হলো ৩৯ হাজার কোটি টাকা।এবং চুক্তি স্বাক্ষরিত হলে দুই বছরের মধ্যে এই সম্পূর্ণ মিসাইল সিস্টেম ভারত নিজের হাতে পেয়ে যাবে। এবং সেই দিন থেকে ভারতের সামরিক ক্ষমতা পৃথিবীর শ্রেষ্ঠ হবে।
    এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায় রাশিয়া তুর্কি ও আরব কে এই মিসাইল সিস্টেম বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।
    “S-400” মিসাইল সিস্টেম এর সুপারসনিক ও হাইপারসনিক একটি বিশেষ ধরনের মিসাইল যা আকাশে যে কোন ক্ষমতা সম্পন্ন মিসাইল বা কোন কিছুর মোকাবিলা করতে সক্ষম।এটি একসঙ্গে 100 থেকে 300 টি বস্তু ট্র্যাক করতে সক্ষম।এই মিসাইল সিস্টেম চারশো কিলোমিটার দূরের মিসাইল, যুদ্ধ বিমান ধ্বংস করতে সক্ষম।এখনো পর্যন্ত সব থেকে অত্যাধুনিক মিসাইল সিস্টেম হলো এটি।যুদ্ধকালীন যে কোন শহরকে যুদ্ধের হাত থেকে বাঁচানোর ক্ষমতা এর আছে।
    এই মিসাইল সিস্টেম ভারতে এলে তা পাকিস্তানের সবথেকে চিন্তার কারণ হয়ে দাঁড়াবে।কারণ পাকিস্তান সব সময় তাদের “NISR” নামক মিসাইল এর কথা বলে ভারতকে ভয় দেখায়।ভারত যদি যুদ্ধ কালীন বর্ডার এরিয়ার “S-400” মিসাইল সিস্টেম স্থাপন করে তাহলে 60 কিলোমিটার এর মধ্যে থাকা পাকিস্তানের “NISR” সিস্টেম নিষ্ক্রিয় করে সেখানেই বিস্ফোরণ ঘটাতে পারবে।
    সুতরাং ভারত ইচ্ছা করলেই আঁতুড়ঘরেই পাকিস্তানকে ধ্বংস করতে পারবে।
    [যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *