অযোধ্যায় ভূমি পুজোর দিন পাকিস্তানের তারকা স্পিনার বলেন, ‘প্রভু রাম আমাদের আদর্শ’

হিন্দু ক্রিকেটার হিসেবে পাকিস্তানের হয়ে দীর্ঘদিন আন্তর্জাতিক মঞ্চে প্রতিনিধিত্ব করেছেন দানিশ কানেরিয়া। হিন্দু হওয়ার জন্যই জাতীয় দলে তাঁকে বঞ্চনার শিকার হতে হয়েছে, এমন অভিযোগও করেছেন অতীতে। নিজেকে গর্বিত হিন্দু বলে দাবি করা করা কানেরিয়া পাকিস্তানে থাকা সত্ত্বেও কখনই ধর্ম পরিবর্তনের কথা ভাবেননি। এহেন পাক তারকা অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ভূমি পুজোর দিন আরও একবার হিন্দু হওয়ার জন্য গর্ব প্রকাশ করলেন।

অযোধ্যায় রাম জন্মভূমিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সেই মুহূর্তটিকে সারা বিশ্ব ছড়িয়ে থাকা হিন্দুরা ঐতিহাসিক মুহূর্ত হিসেবে চিহ্নিত করেছেন। সেই তালিকায় নিজের নাম লেখালেন প্রাক্তন পাক স্পিনার।

কানেরিয়া একাধিক টুইটে ভগবান রামকে আদর্শ হিসেবে চিহ্নিত করেন। তিনি আশা প্রকাশ করেন, রাম তাঁর নামের জন্য নয়, বরং তাঁর চরিত্রের জন্য স্মরণীয় হয়ে থাকবেন। তিনি অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয়ের প্রতীক হিসেবে তুলে ধরেন প্রভু রামকে। সেই সঙ্গে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের মুহূর্তকে ঐতিহাসিক মুহূর্ত বলেও উল্লেখ করেন।

একটি টুইটে তিনি লেখেন, ‘আজকের দিনটি সারা বিশ্বে ছড়িয়ে থাকা হিন্দুদের জন্য ঐতিহাসিক দিন। ভগবান রাম আমাদের আদর্শ।’

অপর একটি টুইটে কানেরিয়া ভগবান রামের একটি ছবি পোস্ট করে লেখেন, ‘ভগবান রামের মাহাত্ম্য তাঁর নামে নয়, তাঁর চরিত্রে। অশুভ শক্তির বিরুদ্ধে জয়ের প্রতীক উনি। সারা বিশ্বে আজ খুশির ঢেউ। এটা এক পরম তৃপ্তির মুহূর্ত। জয় শ্রী রাম।

যদিও তার আগে টাইমস স্কোয়ারের বিলবোর্ডে ভেসে ওঠা রাম মন্দিরের ছবি টুইটারে পোস্ট করে ‘জয় শ্রী রাম’ লিখেছিলেন কানেরিয়া। যেটি তিনি ডিলিট করে দেন বলে দাবি নেটিজেনদের।

পাকিস্তানে থেকে হিন্দুত্ববাদের এমন জয়গান করার জন্য কানেরিয়ার নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করতে দেখা যায় নেটিজেনদের। যার প্রতিক্রিয়ায় কানেরিয়া লেখেন, ‘আমরা সবাই নিরাপদেই আছি এবং কেউ ধর্মবিশ্বাসের জন্য অসুবিধায় নেই। প্রভু রাম আমাদের ঐক্য ও সৌভাতৃত্বের শিক্ষা দিয়েছেন।’

যদিও ভগবান রামকে নিয়ে কানেরিয়ার টুইট এই প্রথম নয়। এর আগেও করোনা ভাইরাস থেকে সকলের নিরাপত্তা কামনায় কানেরিয়া টুইট করেছিলেন, ‘প্রভু শ্রী রামের কৃপায় সকলের সুস্বাস্থ্য বজায় থাকুক। আমি করোনা ভাইরাস থেকে সকলের সুরক্ষা কামনা করি।’

আরও পড়ুন : গ্রিন টপ থেকেই ভারতীয় সেনার উপরে নজরদারি, দখল ছাড়তে নারাজ চিন

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *