অ্যাটাচমেন্ট পাঠানো যাচ্ছে না, সকাল থেকে জি-মেল নিয়ে সমস্যা বিশ্ব জুড়ে

গুগলের মেল পরিষেবা জি-মেল মসৃণ ভাবে ব্যবহার করা যাচ্ছে না। ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা জি-মেল ব্যবহার করতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন। জি-মেলের সঙ্গে ‘অ্যাটাচমেন্ট’ হিসাবে কোনও ফাইল পাঠানো যাচ্ছে না। বৃহস্পতিবার সকাল ১১ থেকে এই সমস্যার সম্মুখীন জি-মেল ব্যবহারকারীরা।

শুধু জি-মেল নয়, গুগল ড্রাইভ পরিষেবাও এ দিন সকাল থেকে ব্যাহত হয়েছে। কয়েকটি টেক পোর্টালের দাবি, গুগল সুইটের অন্যান্য পরিষেবা ব্যবহার করতে গিয়ে সমস্যা দেখা দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায়, জিমেলে ‘লগ ইন’ বা মেল রিসিভেও সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন নেটাগরিকদের একাংশ।

ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপিন্স, জাপান-সহ ইউরোপের বিভিন্ন দেশও এই সমস্যার সম্মুখীন।

জানা গিয়েছে, সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই গুগলের কয়েকটি পরিষেবা ব্যবহারে সমস্যা হচ্ছে গ্রাহকদের। গুগলও এই সমস্যার ব্যাপারে ওয়াকিবহাল। জি সুইটের ড্যাশবোর্ডে গুগলের তরফে জানানো হয়েছে, ‘‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি। আশা করছি বৃহস্পতিবার দুপুরের মধ্যেই সমস্যার সমাধান করে ফেলা যাবে।’’

জি-মেলের সার্ভার ডাউন নিয়ে আলোচনাও শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। জি-মেল বসে যাওয়ায় বিষয়টি যেমন কেউ কেউ জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে। গুগলের সার্ভিসের উপর আমরা কতটা নির্ভরশীল তা তুলে ধরতে মিমও শেয়ার করছেন নেটাগরিকদের একাংশ।

আরও পড়ুন :সব থেকে সস্তা বোবর বাইক Jawa Perak এর ডেলিভারি শুরু, বুক করুন ১০ হাজার টাকায়

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *