একসঙ্গে খেলবে তিন দল! আজ ক্রিকেটের ইতিহাস বদলে দেওয়া ম্যাচ, জেনে নিন কোথায় দেখবেন

দুই নয়, একসঙ্গে খেলবে তিনটি দল। এমন ক্রিকেট ম্যাচের কথা আগে শুনেছেন! আজ ক্রিকেটের ইতিহাস বদলে দেওয়া ম্যাচ। করোনাভাইরাসের প্রকোপ এখনও চলছে। তবে তারই মাঝে ক্রিকেট ফিরেছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট খেলছে। লকডাউনের পর দীর্ঘদিন বাদে আবার ধীরে ধীরে ক্রিকেট ফিরছে মাঠে। তবে এখনও সব কিছু স্বাভাবিক হয়নি। কারণ ম্যাচ হচ্ছে দর্শকশূন্য গ্যালারিতে। ক্রিকেটারদের পক্ষে যা মেনে নেওয়া কঠিন। তবুও আমরা সবাই বুঝতে পারছি যে করোনা পরবর্তী সময় সব কিছু আর আগের মতো থাকবে না। বদলে যাবে অনেক কিছুই। আর আমরা এই বদলে যাওয়া পরিস্থিতির সঙ্গে ধীরে ধীরে মানিয়ে নিতে শুরু করেছি।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড একটি অদ্ভুত ম্যাচের আয়োজন করেছে আজ। এই ম্যাচে একসঙ্গে তিনটি দল খেলবে। তিনটি দলই ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করবে। এই ফরম্যাটের নাম রাখা হয়েছে থ্রি-টি। ম্যাচ হবে ৩৬ ওভারের। মূলত এটি একটি প্রদর্শনী ম্যাচ। এই ম্যাচ থেকে উপার্জিত অর্থ ব্যবহার করা হবে করোনার বিরুদ্ধে লড়াই করা স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী কিনতে। সলিডারিটি কাপ নামে এই ম্যাচ ক্রিকেট ইতিহাসে উল্লেখযোগ্য হয়ে থাকবে। 

আজ ভারতীয় সময় দুপুর দুটোয় এই ম্যাচ শুরু হবে। সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। স্টার স্পোর্টস ওয়ান-এ এই ম্যাচের সরাসরি সম্প্রচার করা হবে। প্রতিটি দলের আটজন করে ক্রিকেটার মাঠে নামবেন। তিনটি দল ১২ ওভার করে ব্যাটিং করতে পারবে। তার মধ্যে বাকি দুটি দলের দুজন করে বোলার ছয় ওভার করে বোলিং করবেন। ৩৬ ওভারের মধ্যে ১৮ ওভার করে দুটি খেপে খেলা হবে। কোনও দলের সাত উইকেট পড়ে গেলে শেষ ব্যাটসম্যান একাই ব্যাটিং করতে পারবেন। একজন বোলার সর্বাধিক তিন ওভার করে বোলিং করতে পারবে। প্রতি ১২ ওভার পর নতুন বল দেওয়া হবে। তিনজন অতিরিক্ত ফিল্ডার নিতে পারবে যে কোনও দল। সেই তিনজন অন্য দলের হতে পারেন। অথবা ডাগ আউচ থেকে নেওয়া যেতে পারে।  

আরও পড়ুন : এবার থেকে বাড়ি বসে ফোনেই মিলবে চিকিৎসকের পরামর্শ, সেভ করে নিন নম্বরগুলি

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *