“কত প্রশ্ন”-এর উত্তরে প্রসেনজিৎ

সদ্য মুক্তি পেলো প্রসেনজিৎ মল্লিক এর লেখা ও গাওয়া নতুন গান “কত প্রশ্ন”। বাংলা সিনেমায় প্রচুর হিট প্লেব্যাক এর অধিকারী প্রসেনজিৎ এর নিজের স্বরোচিত সৃষ্টির আবারো এ এক অনবদ্য প্রয়াস। প্রসেনজিৎ মল্লিক প্রোডাকশনের “কত প্রশ্ন” এই কাজটিতে পরিচালক হিসাবে ছিলেন সিদ্ধার্থ চক্রবর্তী। সিনেমাটোগ্রাফার হিসাবে ছিলেন সৌম্য ব্রত মুখার্জি। সাউন্ড ডিজাইনে পূরব চক্রবর্তীর কৃপা মিউজিক স্টুডিও তে সম্পন্ন হওয়া এই কাজটি আমাদের সবার সামনে এসেছে গত ১৮ ই সেপ্টেম্বর প্রসেনজিৎ মল্লিক এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

YouTube.Com/PrasenjitMallickOfficial
কলকাতার বিভিন্ন প্রান্তে হয়েছে যার শুটিং। অভিনয়ে আছেন তনয়, অঙ্কিত, রহিত, জয়ন্ত, সৌভিক, কিংশুক, রণজিৎ, লক্ষ্মণ, কমল, সমীরণ, বিপ্লব, প্রিয়ম, অনুপ এবং প্রসেনজিৎ নিজে। সম্পূর্ণ প্রজেক্টটি তে বিশেষ ভাবে সহযোগিতা করেছেন বিশিষ্ট নাট্য শিল্পী তন্ময়। মেকআপ ম্যান হিসাবে কাজ করেছেন ফোগোল।


এই গান প্রসেনজিৎ মল্লিকের প্রতিবাদ সেই কালো সমাজটার প্রতি যাদের প্ররোচণায় প্রতি দিন কত টাটকা প্রাণ শেষ হয়ে যায় আত্মহত্যার অন্ধকারে আমাদেরই মাঝে।
“কত প্রশ্ন” থাকে যেগুলোর উত্তর আমাদের মাঝে অধরাই থেকে যায়। আর সেই প্রশ্নের উত্তর গুলো খুঁজতে গিয়ে সেই প্রশ্নের সাথে জড়িত মানুষগুলোও চিরতরে হারিয়ে যায়। বলা ভালো তাদের চিরতরে ছুঁড়ে ফেলে দেওয়া হয় যন্ত্রণার ভীড়ে, যে যন্ত্রণা মাপার যন্ত্রটার আজ ভীষণ প্রয়োজন, এই বার্তাটি প্রসেনজিৎ তার কথা সুর ও চিত্রনাট্য এবং সিদ্বার্থ তার নিপুন দক্ষ পরিচালনার মাধ্যমে দর্শকদের সামনে উপস্থাপনা করতে চেয়েছেন।

আরও পড়ুন:ঘরে বসে Online income এর সহজ উপায়

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *