গুলিবিদ্ধ দাদুর উপর বসে কেঁদে চলেছে তিন বছরের শিশু, কাশ্মীরের ছবি নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া

সিআরপিএফ জওয়ানদের উপর হামলাকারী জঙ্গিদের গুলিতে মৃত দাদুর রক্তমাখা দেহের উপর বসে অসহায়ভাবে কাঁদছে তিন বছরের শিশু। বুধবার সকাল থেকে এই ছবি-ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ওই অসহায় শিশুটির ছবি দেখে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেটাগরিকরা। চোখের সামনে গুলি চলার ঘটনা দেখে ভয়ে সিঁটিয়ে থাকা ওই বাচ্চাটিকে উদ্ধার করেছে পুলিশ।

জম্মু ও কাশ্মীরের সোপোরে বুধবার সকালে সিআরপিএফ জওয়ানদের উপর হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় কর্তব্যরত এক জওয়ানের মৃত্যু হয়েছে। ওই রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় ওই বাচ্চাটির দাদুর মৃত্যু হয়। জঙ্গি-পুলিশের গুলি বিনিময়ের মধ্যে সাধারণ নাগরিকের অসহায়তা ফুটে ওঠে তিন বছরের বাচ্চাটির চোখে।

সকালে গাড়ি করে দাদুর সঙ্গে শ্রীনগর থেকে হান্ডওয়ারা যাচ্ছিল বাচ্চাটি। জঙ্গি-সেনার গুলির ঝাঁকের মধ্যে পড়ে যায় গাড়িটি। তাতেই ঝাঁঝরা হয়ে যায় ওই বাচ্চাটির দাদুর দেহ। পরে বাচ্চাটিকে উদ্ধার করে পুলিশ। সেই উদ্ধারের ছবি কাশ্মীর জোন পুলিশের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা হয়েছে কয়েক ঘণ্টা আগে। সেখানকার পুলিশের এক অফিসার জানিয়েছেন, উদ্ধারের সময় ভয়ে কাঁপছিল বাচ্চাটি। সংবাদ সংস্থার ভিডিয়োতে দেখা যাচ্ছে, পুলিশের গাড়ি করে যাওয়ার সময়ও অঝোর ধারায় কেঁদে চলেছে বাচ্চাটি।

গত সপ্তাহেও অনন্তনাগে গুলি বিনিময়ের সময় এক ছ’বছরের বাচ্চার মৃত্যু হয়েছিল। বুধবারের এই গুলি বিনিময়ে এক জওয়ানের মৃত্যু হয়েছে। গুলির লড়াইয়ে পিছু হঠে পালিয়ে গিয়েছে জঙ্গিরা।

আরও পড়ুন:বেজে গেল হেল্পলাইন, কলকাতায় ২ দিন বাড়িতেই ফ্রিজে পড়ে রইল করোনায় মৃতের দেহ

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *