দারুণ খবর! ভারতে ২০ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে Amazon!

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত অস্থায়ী ভাবে নিয়োগ করা হলেও ভবিষ্যেতে কর্মীদের দক্ষতা, যোগ্যতা এবং ব্যবসার প্রয়োজন অনুযায়ী বেশ কিছু কর্মীকে স্থায়ী পদে নিয়োগ করা হবে।

করোনা আতঙ্ক আর লকডাউনের জেরে অনলাইনে পণ্যের কেনাকাটার চাহিদা অনেকটাই বাড়ছে। সেই চাহিদা পুরণে মে মাসেই নিজেদের গুদাম আর ডেলিভারি নেটওয়ার্ক বাড়াতে অস্থায়ী ভাবে ৫০ হাজার কর্মী নিয়োগ করার কথা ঘোষণা করেছিল জনপ্রিয় ই-কমার্স সংস্থা Amazon। এ বার গ্রাহক পরিষেবা আরও উন্নত করে তুলতে অস্থায়ী ভাবে আরও প্রায় ২০ হাজার কর্মী নিয়োগের কথা ঘোষণা করল Amazon।

সম্প্রতি সংস্থার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, পুনে, নয়ডা, চণ্ডিগড়, কলকাতা, হায়দরাবাদ, লখনউ, কোয়েম্বাটোর, মেঙ্গালুরু, যোধপুর এবং ভোপালে আরও ২০ হাজার অস্থায়ী কর্মী নিয়োগ করবে Amazon। উন্নত গ্রাহক পরিষেবায় এবং কর্মী সাচ্ছন্দে ‘ভার্চুয়াল কাস্টমার সার্ভিস’ ইতিমধ্যেই চালু করেছে সংস্থা। এই ‘ভার্চুয়াল কাস্টমার সার্ভিস’-এর আওতায় এ দেশে আরও কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছে Amazon।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হলেও ভবিষ্যেতে কর্মীদের দক্ষতা, যোগ্যতা এবং ব্যবসার প্রয়োজন অনুযায়ী বেশ কিছু জনকে স্থায়ী পদে নিয়োগ করা হবে।

সংস্থার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই কর্মীদের মূল কাজ হল, ই-মেল, চ্যাট, সোশ্যাল মিডিয়া বা টেলিফোনের মাধ্যমে উন্নত গ্রাহক পরিষেবার ক্ষেত্রে সাহায্য করা। এই কাজের জন্য আবেদনকারীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হল ক্লাস টুয়েলভ পাশ। হিন্দি, ইংরেজি, কন্নড়, তামিল ও তেলগু ভাষায় কথা বলার দক্ষতা থাকলে চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন:কেবল টিভি, DTH অপারেটারদের দাদাগিরি শেষ,পছন্দের চ্যানেল বাছতে ট্রাই আনল অ্যাপ

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Debasish Sarkar

Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *