‘ভালোবাসার প্রতিদান’, বাড়ি ফিরে সোনুর নামে দোকান খুললেন ওডিশার পরিযায়ী শ্রমিক

কঠিন পরিস্থিতিতে বাড়ি পৌঁছে দিয়েছেন। রাতারাতি গরিব মানুষগুলোর কাছে হয়ে উঠেছেন ‘ভগবান’। সোনু সুদের সেই উপকারেরই প্রতিদান দিলেন ওডিশার এক শ্রমিক। সোনু সুদের প্রতি কৃতজ্ঞতা জানাতে বাড়ি ফিরে তাঁর নামেই খুললেন ঝালাইয়ের দোকান। নাম রাখলেন ‘সোনু সুদ ওয়েল্ডিং ওয়ার্ক শপ’।

গত ২৯ মে বিশেষ বিমানে ওডিশার কিছু পরিযায়ী শ্রমিককে কেরল থেকে ফিরিয়েছিলেন সোনু। সেই বিমানেই ফিরেছিলেন ওডিশার বছর ৩২ এর যুবক প্রশান্ত। তবে লকডাউন শেষে আর কেরলে ফিরে যেতে চাননা ওই শ্রমিক। ওডিশায় নিজের বাড়ির কাছেই খুলেছেন ঝালাইয়ের দোকান। সেই দোকানের নামই প্রিয় মানুষটির নামে রেখেছেন প্রশান্ত। দোকানের সামনে সোনু সুদের একটি ছবিও লাগিয়েছেন। ‘টাইমস অফ ইন্ডিয়া’য় প্রকাশিত প্রতিবেদন অনুসারে ওডিশার প্রশান্ত জানিয়েছেন, ”আমি কোচি বিমানবন্দরের কাছে একটা কোম্পানিতে প্লাম্বার হিসাবে কাজ করতাম। দৈনিক ৭০০টাকা রোজগার ছিল। তবে লকডাউনে সেই কাজ আমি হারাই। ওনার নামে দোকানের নাম রাখার বিষয়ে আমি ওনার অনুমতিও নিয়েছি।”

ওডিশার ভূবনেশ্বর থেকে হাটিনা বলে একটি এলাকায় রয়েছে প্রশান্ত এই ঝালাইয়ের দোকান। এর আগে সোনু সুদ এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, সমস্ত পরিযায়ী শ্রমিক যতক্ষণ না নিরাপদে নিজের বাড়ি পৌঁছে যাচ্ছেন, ততক্ষণ তিনি পরিযায়ীদের বাড়ি পৌঁছে দেওয়ার কাজ চালিয়ে যাবেন।

আরও পড়ুন : এবার থেকে বাড়ি বসে ফোনেই মিলবে চিকিৎসকের পরামর্শ, সেভ করে নিন নম্বরগুলি

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *