রোজ ১ কিলোমিটার হেঁটে, গাছের মগডালে ৩ ঘণ্টা ঝুলে অনলাইন ক্লাস করছেন এই যুবক!

বাড়িতে ইন্টারনেটের সমস্যা। এ দিকে লকডাউনে অনলাইন ক্লাস না করতে পারলে পিছিয়ে পড়তে হবে। ভাল নেটওয়ার্ক বা হাইস্পিড ইন্টারনেট পেতে তাই বাড়ি থেকে এক কলোমিটার পথ হঁটে, পাহারের উপর একটা উঁচু গাছের মগডালে চড়ে বসেন যুবক। উঁচু গাছের মগডালে ঝুলে ঝুলেই ৩ ঘণ্টা করে নিয়মিত অনলাইন ক্লাস করছেন তিনি। একহাতে শক্ত করে গাছের ডাল আঁকড়ে ধরে অন্য হাতে স্মার্টফোনে দিব্যি অনলাইন ক্লাস করছেন ওই যুবক!

ঘটনাটি ঘটেছে মেঙ্গালুরুর বক্কালা গ্রামের শিরিষ তালুক অঞ্চলে। জানা গিয়েছে, শিরিষ তালুকের বাসিন্দা স্নাতকোত্তরের (পোস্ট গ্রাজুয়েট) এক ছাত্র শ্রীরাম হেজ এ ভাবেই ঝুঁকি নিয়ে প্রতিদিন অনলাইন ক্লাস করছেন।

শ্রীরাম জানিয়েছেন, গ্রামে শুধুমাত্র BSNL-এর নেটওয়ার্ক পাওয়া যায়। আর ইন্টারনেটের ভাল সিগন্যাল পাওয়ার জন্য তাঁকে ওই গাছের উপর উঠতে হয়। প্রতিদিন তিনটে করে ক্লাস করতে হয়। ক্লাস শুরু হয় সকাল থেকে বেলা ১০টা পর্যন্ত। ফের বেলা ৩টে থেকে আর একটা ক্লাস শুরু হয়। দুপুরে রোদে গাছে উঠে ক্লাস করা খুবই কষ্টকর! তবুও কোনও উপায় নেই। দুপুরের গরম সহ্য করে না হয় ৩ ঘণ্টা ক্লাস করে নিচ্ছেন শ্রীরাম। কিন্তু বর্ষাকালে বৃষ্টি নামলে কী ভাবে নিয়মিত অনলাইন ক্লাস করবেন, তা নিয়ে এখন থেকেই দুশ্চিন্তায় পড়েছেন ওই যুবক!

আরও পড়ুন: পর্ষদের তরফ থেকে জারি নির্দেশিকা এবার থেকে মাধ্যমিকে উত্তরপত্রে লিখতে হবে নম্বর কাটার উপযুক্ত কারন..

[যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার কমেন্ট ও লাইক করতে ভুলবেন না।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *